হোয়াইট হাউসের ডেপুটি চিফ অব স্টাফ অফিসের গুরুত্বপূর্ণ পদে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত জাইন সিদ্দিক নিয়োগ পেলেন

image_pdfimage_print

এ নিয়োগ দিয়েছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। জাইন সিদ্দিকের নিয়োগ চুড়ান্ত হয়েছে বলে যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বাংলাভাষীদের পত্রিকা বেঙ্গলি ওয়াচ অনলাইন গতকাল শুক্রবার এক খবরে জানায়।
এর আগে হোয়াইট হাউজের গুরত্বপূর্ণ পদগুলোর জন্য যোগ্য প্রার্থী বাছাই প্রক্রিয়ার অংশ হিসেবে বুধবার হোয়াইট হাউজের ডেপুটি চিফ অব স্টাফের জ্যেষ্ঠ পরামর্শক হিসেবে জাইন সিদ্দিকের নাম ঘোষণা করে বাইডেনের ট্রানজিশন টিম। এর মধ্য দিয়ে আসন্ন বাইডেন প্রশাসনে সিনিয়র পদে প্রথম বাংলাদেশি-আমেরিকান হিসেবে মনোনীত হলেন জাইন।
বাইডেন ট্রানজিশন টিমের জারি করা এক সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, বাংলাদেশি বংশোদ্ভূত জাইন সিদ্দিক বড় হয়েছেন নিউইয়র্কে। তিনি প্রিন্সটন ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন। জাইন বাইডেন-হ্যারিস ট্রানজিশনের ডোমেস্টিক অ্যান্ড ইকনোমিক টিমের চিফ অব স্টাফ। তিনি নবনির্বাচিত মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের ভাইস-প্রেসিডেনশিয়াল বিতর্কের প্রিপারেশন টিমেরও সদস্য ছিলেন।
মার্কিন সুপ্রিম কোর্টের বিচারপতি এলেনা কাগান, ডিসি সার্কিটের আপিল আদালতের বিচারক ডেভিড ট্যাটেল ও ডিসট্রিক্ট কোর্ট ফর দ্য সেন্ট্রাল ডিস্ট্রিক্ট অব ক্যালিফোর্নিয়ার বিচারক ডিন প্রেগেরসনের অধীনে ল’ ক্লার্ক হিসেবে কাজ করেছেন জাইন সিদ্দিক।
বাইডেন ট্রানজিশন টিমের জারি করা বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, জাইনের মতো যোগ্য এবং অভিজ্ঞ প্রার্থী হোয়াইট হাউসে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *