হায়দরাবাদের ঝড়ে দিল্লির বিশাল হার

image_pdfimage_print

স্পোর্টস ডেস্ক
বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে মঙ্গলবার রাতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ।

ঋদ্ধিমান সাহা ও ডেভিড ওয়ার্নার ঝোড়ো ব্যাটিংয়ে এনে দিয়েছিলেন বড় পুঁজি। এরপর রশিদ খান বল হাতে আলো কাড়লেন। তাতে সানরাইজার্স হায়দরাবাদের কাছে এক রকম উড়ে গেল দিল্লি ক্যাপিটালস।

মঙ্গলবার আইপিএলে দিনের একমাত্র ম্যাচে দিল্লিকে ৮৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে হায়দরাবাদ।

এদিন বেশ কয়েক ম্যাচ পর হায়দরাবাদ মাঠে নামায় ঋদ্ধিমান সাহাকে। ওয়ার্নারের সঙ্গে ইনিংস ওপেন করতে নামেন ঋদ্ধি। পাওয়ার প্লের ৬ ওভারে দুই ব্যাটসম্যান অবিচ্ছেদ্য থেকে ৭৭ রান তোলে ফেলে। ওয়ার্নার ২৫ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষমেশ হায়দরাবাদ অধিনায়ক ৮ চার ও ২ ছক্কায় ৩৪ বলে ৬৬ রান করে আউট হন।

ঋদ্ধিমান ২৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। ১২ চার ও ২ ছক্কায় ৪৫ বলে ৮৭ রান করেন তিনি। এ ছাড়া মনিশ পান্ডে ৩১ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন। কেন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে অপরাজিত ১১।

ঋদ্ধিমান সাহা ও ডেভিড ওয়ার্নার ঝোড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ২১৯ রান করে হায়দরাবাদ।

ছুড়ে দেয়া ২২০ রানের লক্ষ্য পেরিয়ে প্লে-অফ আজই নিশ্চিত করতে পারবে কিনা সেই শঙ্কার দেখা দেয়। কেননা জয় পেতে হলে নিজেদের রেকর্ডকেই ভাঙতে হবে দিল্লির।

জবাবে ২২০ রানের টার্গেটে ব্যাট হাতে নেমে শুরুতেই ধাক্কা লাগে দিল্লি শিবিরে।

প্রথম ২ ওভারে ১৪ রান যোগ করতেই শিখর ধাওয়ান ও মার্কাস স্টয়নিসকে হারায় দিল্লি। সেঞ্চুরির পর সেঞ্চুরি হাঁকানো শিখর ধাওয়ানকে শুন্যরানে ফেরান সন্দীপ শর্মা। নাদিমের বলে মাত্র ৫ রান যোগ করেই সাজঘরে ফেরেন স্টয়নিস। এরপর নিয়মিত বিরতিতে হারাতে থাকে দিল্লির উইকেট।

ঘূর্ণির ভেলকি দেখান আফগান স্পিনার রশিদ খান। হেটমায়ারকে (১৬ রান) বোল্ড করেন তিনি। আজিঙ্কা রাহানেকে ২৬ রানে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন রশিদ।

ফলে এক ওভার বাকি থাকতেই ১৩১ রানে থেমে যায় দিল্লির ইনিংস। ৮৮ রানের বিশাল ব্যবধানে জয় পায় হায়দরাবাদ।

দলটির পক্ষে সর্বোচ্চ ৩৬ রান আনে রিশভ পন্থের ব্যাট থেকে। তাকে ফেরান সন্দীপ শর্মা। শেষ দিকে ৯ বলে অপরাজিত ২০ রানের ঝড়ো ইনিংস খেলেন তুষার দেশপাণ্ডে। তাতে রানের পাহাড় ডিঙানো সম্ভব হয়নি। বাকিরা সবাই টেলিফোন ইন্ডেক্সের মতো রান যোগ করে আউট হন।

হায়দরাবাদের পক্ষে সবচেয়ে সফল বোলার রশিদ খান। ৪ ওভার বল করে মাত্র ৭ রান খরচায় ৩ উইকেট নেন তিনি। ২টি করে উইকেট নেন সন্দীপ শর্মা ও নটরাজান।

এই জয়ের সুবাদে ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে প্লে-অফের দৌড়ে টিকে রইল হায়দরাবাদ। টেবিলে তাদের অবস্থান ষষ্ঠ। ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দিল্লি আছে তৃতীয় স্থানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *