সিরিজ খেলতে ঢাকা সফর নিশ্চিত করলো ওয়েস্ট ইন্ডিজ

image_pdfimage_print

করোনা মহামারি শুরু হওয়ার পর এখনো আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামেনি বাংলাদেশ। তবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ভবিষ্যৎ সূচি জানুযায়ী জানুয়ারিতে সিরিজটি আয়োজনের সূচি রয়েছে। দুই বোর্ডের মধ্যে আলাপ-আলোচনা শেষে সিরিজের সূচি নিশ্চিত হয়েছে।
আগামী বছরের ৭ জানুয়ারি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।
আকরাম বলেন, তারা বাংলাদেশের সফরের বিষয়টি নিশ্চিত করেছে। তারা ৭ জানুয়ারি পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।
আসন্ন এই সিরিজে তিনটি করে টেস্ট, ওয়ানডে ও ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে ক্যারিবিয়ানরা। মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম এবং চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে এই সিরিজের ম্যাচগুলো। তবে ওয়েস্ট ইন্ডিজের অনুরোধে কমানো হতে পারে একটি টেস্ট।
এ প্রসঙ্গে আকরাম বলেন, আমরা জৈব সুরক্ষা নিয়ে আলোচনায় রয়েছি এবং সবকিছু ইতিবাচকভাবে এগিয়ে চলেছে। সিরিজটি সংক্ষিপ্ত হওয়ার সম্ভাবনা রয়েছে এবং সে ক্ষেত্রে একটি টেস্ট কমতে পারে। আমরা কোয়ারেন্টাইনের সময়কাল নিয়েও কথা বলছি।
ক্যারিবীয়দের আসন্ন এই সফর নিয়ে বেশ কিছুদিন ধরেই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (ডব্লিউআইসিবি) সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছিল বিসিবি। ইতোমধ্যে ডব্লিউআইসিবিকে বেশ কিছু তথ্য দিয়েছিল বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই নিয়ন্ত্রক সংস্থাটি। বিসিবির দেয়া তথ্য মতেই তারা সফর করার সিদ্ধান্ত জানিয়েছে।
বাংলাদেশ সফরে এসে এক সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকতে হবে ওয়েস্ট ইন্ডিজ দলকে। তবে এই সময় তারা অনুশীলন করতে পারবে কিনা এই বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি বিসিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *