সবজির দাম কমায় ক্রেতাদের স্বস্তি, পাকা টমেটো ও কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১০০ টাকায়

image_pdfimage_print

শুক্রবার (৪ ডিসেম্বর) রাজধানীর মগবাজার, কারওয়ান বাজার, নিউমার্কেট ও পলাশী বাজার ঘুরে দেখা গেছে শীত মৌসুমের সবজিতে ভরপুর কাঁচা সবজির দোকানগুলো। সব পন্য গত সপ্তাহের মত কম দামে বিক্রি হচ্ছে। তবে পাইকারি বাজারে টমেটো ও মরিচের দাম কেজিতে ২০ টাকা কমেছে। কিন্তু খুচরা বাজারে টমেটো ও মরিচের দাম বেশি।
প্রতিকেজি গাজর ৬০-৭০, সিম ২০-৩০, বরবটি ৫০-৬০, টমেটো ৮০, কাঁচা টমেটো ৩০, ধনিয়া পাতা ৬০-৭০, কাঁচা মরিচ ৮০, শসা ৩৫-৪০, পটল ৩০, ঢেরস ৩০, বেগুন ২০, পেঁপে ৩০, মিষ্টি কুমড়া সাইজভেদে ২৫-৫০, কচুর লতি ৪০-৫০, চিচিংগা ৪০, ধুন্দল ৪০-৫০, ঝিঙা ৪০-৫০, করলা ৪০-৫০, উস্তা ৬০-৭০ টাকায় বিক্রি হচ্ছে।
প্রতিপিস বাঁধা ও ফুলকপি বিক্রি হচ্ছে ২০-৩০, কলা প্রতিহালি ১৫-২০, জালি কুমড়া প্রতিপিস ৩০-৪০, লাউ ৪০-৫০ টাকায়। আলু কারওয়ান বাজারে ৩৫-৪২ টাকায় বিক্রি হচ্ছে। তবে অন্যান্য বাজারে ৫০-৬০ টাকায় বিক্রি হচ্ছে আলু।
বাজারে প্রতিআঁটি লাল শাক বিক্রি হচ্ছে ১০-১৫, পালং শাক ২০, ডাটা শাক ১৫, মুলা শাক ১০, কলমি শাক ১০, লাউ ও কুমড়ার শাক ৩০ টাকায়।
দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬৪-৭০, আমদানিকৃত মিশরের পেঁয়াজ ৪০ টাকা, চায়না পেঁয়াজ ৩৫-৪০ টাকায়। আর গাছসহ দেশি নতুন পেঁয়াজ প্রতিকেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়।
মাংস ও ডিমের গত সপ্তাহের মত। মাছের দাম আরো কমেছে। প্রতিকেজি শিং মাছ (আকারভেদে) বিক্রি হচ্ছে ২০০-৪০০, রুই (আকারভেদে) মাছ ১৮০-৩০০, মৃগেল ১৭০-২০০, পাঙাস ১১০-১৩০ টাকা, কাতল ১৭০-২৮০, তেলাপিয়া ১১০-১৫০, সিলভার কাপ ১০০-১৫০, কৈ মাছ ১০০-১৫০ টাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *