রাজস্থানকে বিদায় করে প্লে-অফের দৌড়ে টিকে রইল কলকাতা

image_pdfimage_print

স্পোর্টস ডেস্ক:
সময় মতই জ্বলে উঠলেন এবারের আইপিএলে সবচেয়ে দামি ক্রিকেটার। সাড়ে ১৫ কোটি রুপির বিনিময়ে অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্সকে নিলাম থেকে কিনে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। এক হিসেবে দেখা গেছে, আইপিএলের প্রতিটি ম্যাচ খেললে, তার ডেলিভারি প্রতি কেকেআরের খরচ হবে সাড়ে ৫ লাখ টাকা করে।

কামিন্সের দাম এত বেশি কেন, সেটা মোক্ষম সময়ে এসেই বুঝিয়ে দিলেন তিনি। আজ লিগ পর্বের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে হারলে নিশ্চিত বিদায় কেকেআরের। এমন পরিস্থিতিতে রাজস্থানের সামনে ১৯২ রানের বিশাল লক্ষ্য বেধে দেয়ার পর কামিন্সের গতির তোপে পড়ে ১৩১ রানেই থেমে যায় রাজস্থান রয়্যালস।

৮১ রানের ব্যবধানে জিততে পারলে প্লে-অফ নিশ্চিত হয়ে যেত কলকাতা নাইট রাইডার্সের। তবে সেটি না পারলেও রাজস্থান রয়্যালসকে ৬০ রানের বড় ব্যবধানে হারিয়ে প্লে-অফের দৌড়ে টিকে রইল দলটি।

রবিবার আইপিলে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় কলকাতা ও রাজস্থান। দুবাইয়ে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করে কলকাতা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৯১ রান তোলে। জবাবে রাজস্থান ২০ ওভারে ৯ উইকেটে ১৩১ রানে আটকে যায়।

১৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর শুরুতেই রবিন উথাপ্পার উইকেট হারায় ১৯ রান, ব্যক্তিগত ৬ রানের মাথায়। বেন স্টোকস ১১ বলে করেন ১৮ রান। স্মিথ ৪, স্যামসন ১, বাটলার করেন ২২ বলে সর্বোচ্চ ৩৫ রান। রাহুল তেওয়াতিয়া ২৭ বলে করেন ৩১ রান।

৪ ওভারে ৩৪ রান দিয়ে ৪ উইকেট নেন প্যাট কামিন্স। ২টি করে উইকেট নেন শিভাম মাভি, বরুন চক্রবর্তী নেন ২টি করে উইকেট।

ব্যাট হাতে কলকাতাকে এদিন সামনে থেকে নেতৃত্ব দেন অধিনায়ক ওয়েন মরগান। ৩৫ বলে অপরাজিত ৬৮ রানের অনবদ্য ইনিংস খেলেন। হাঁকান ৬ ছক্কা ও ৫ চার। রাহুল ত্রিপাঠি ৩৯ ও শুভমান গিল ৩৬ রানের ইনিংস খেলেন।

চেন্নাই সুপার কিংস আগের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারানোর পর কলকাতা পয়েন্ট টেবিলের ৮ নম্বরে চলে যায়। সেখান থেকে এই বড় জয়ে তারা এক লাফে উঠে এসেছে ৪ নম্বরে।

১৪ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে লিগ পর্ব শেষ হলো কলকাতার। এখন প্লে-অফে খেলতে পারবে কিনা এ জন্য অন্য ম্যাচগুলোর দিকে তাকিয়ে থাকতে হবে তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *