রাজধানীর চার এলাকায় বিক্রি হচ্ছে ভয়ঙ্কর মাদক আইস, ধনাঢ্যের সন্তানরাই ক্রেতা

image_pdfimage_print

দেশে আসতে শুরু করেছে ভয়ঙ্কর মাদক আইস। এ পর্যন্ত রাজধানীর ৪টি এলাকায় বিক্রির তথ্য পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এই মাদক দেশব্যাপী ছড়িয়ে পড়া ঠেকাতে তৎপর রয়েছে পুলিশ-র‌্যাব।
ইয়াবার তুলনায় কয়েক গুণ শক্তিশালী আইস। যার পূর্ণ নাম ক্রিস্টাল মিথাইল অ্যামফিটামিন। মালয়েশিয়া থেকে অবৈধভাবে আনা হয় বাংলাদেশে। এরপর কয়েকটি চক্রের মাধ্যমে ছড়িয়ে যায় রাজধানীর বিভিন্ন এলাকায়।
সম্প্রতি একটি চক্রের সদস্যদের গ্রেপ্তারের পর উঠে আসে বাংলাদেশে আইস বাজারজাতকরণের চিত্র। গোয়েন্দা পুলিশ জানায়, রাজধানীর গুলশান, বনানী , উত্তরা ও বসুন্ধরায় বিক্রি হয় এই মাদক। টার্গেট করা হয় উচ্চবিত্তদের। বাংলাদেশে মাত্র ৪০ থেকে ৫০ জন ক্রেতা রয়েছে, যারা সবাই শিক্ষার্থী।
গোয়েন্দা রমনা বিভাগের উপ-কমিশনার এইচ এম আজিমুল হক বলেন, ঢাকা শহরকেন্দ্রিক কিছু মানুষ এটাতে আসক্ত, বা এর ভোক্তা। এটা ১০ গ্রাম বাংলাদেশে ১ লাখ টাকায় বিক্রি হত। যার কারণে এটা উচ্চবিত্তরা ছাড়া এটা সাধারণ মানুষের পক্ষে নেওয়া সম্ভব হতো না।
চিকিৎসকরা বলছেন, এই মাদক দ্রুত আসক্ত করে ফেলে। তাই এখনই লাগাম না টানলে দ্রুত ছড়িয়ে পড়বে। মূলত স্নায়ু উত্তেজক এই মাদক দীর্ঘমেয়াদে গ্রহণ করলে স্ট্রোক ও হার্ট অ্যাটাকের শঙ্কা বাড়ে কয়েক গুণ।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মতিঝিল জোনের পরিদর্শক মো. সুমন বলেন, এই মাদক দেখতে অনেকটা মিশ্রির মত। তবে ইয়াবা ও হোরোইনের মত করে সেবন করে থাকে আসক্তরা। বিদেশ থেকে আসা এ মাদক সচরাচর পাওয়া যায়না। দাম চড়া বলে এর ক্রেতাও ধনীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *