যুক্তরাষ্ট্রকে বিভ্রান্ত করেছে সরকার: আমীর খসরু

image_pdfimage_print

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগ সরকার মিথ্যাচার করেছে। বর্তমান সরকারই জঙ্গিবাদকে মূলধন করে ক্ষমতায় এসেছে।
বিএনপির ফরেইন রিলেশন্স কমিটি প্রধান বলেন, বিদেশিদের কাছে জঙ্গিবাদ সেল করেছে। বিএনপির পক্ষ থেকে বারবার বলা হয়েছে, দেশে কোনও জঙ্গি নেই, বাংলাদেশ কোনও জঙ্গি দেশ নয়, এদেশের মানুষ সহনশীলতার চর্চা করে।
শুক্রবার প্রতিক্রিয়া বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বর্তমান সরকারই ক্ষমতাকালে জঙ্গি বিষয়টিকে ব্যবহার করেছে। এটা করেই তারা ক্ষমতায় আছে। নিজেরাই জঙ্গি বানিয়েছে, তাহলে আজকে কেন এটার প্রতিবাদ করছে? এটা তো তাদের তৈরি করা।
তিনি বলেন, পম্পেওর বক্তব্যের প্রতিবাদের কোনও কারণ নেই। রাজনৈতিক ফায়দা তোলার জন্য বিশ্বের কাছে দেশকে ছোট করেছে। তাদের প্রতিবাদ করার মুখ নেই।
গত ১২ জানুয়ারি ওয়াশিংটন প্রেসক্লাবে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বাংলাদেশে সন্ত্রাসী সংগঠন আল কায়েদার উপস্থিতি নিয়ে অভিযোগ করেন। পরদিন ১৩ জানুয়ারি বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, একজন নেতৃস্থানীয় নেতার কাছ থেকে এ ধরনের দায়িত্বহীন মন্তব্য অত্যন্ত দুঃখজনক ও অগ্রহণযোগ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *