মহামারী, অপরাধ ও সহিংসতার কারণে নিউইয়র্ক ছাড়ছেন বাসিন্দারা

image_pdfimage_print

নিউইয়র্কে করোনা মহামারীর সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে অপরাধ ও সহিংসতার মাত্রা। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই পরিস্থিতির জন্য শহরের ডেমোক্রেট মেয়র বিল দে ব্লাসিওকে দায়ী করছেন।
মার্কিন পোস্টাল সার্ভিসের তথ্যে দেখা গিয়েছে, গত ৮ মাসে ৩ লাখেরও বেশি নিউইয়র্কের বাসিন্দা শহর ছেড়ে গিয়েছেন। সর্বমোট ২ লাখ ৯৫ হাজার ১০৩জন বাসিন্দা আনুষ্ঠানিকভবে নিজেদের নাম দাখিল করেছেন। তবে পুরো পরিবার থেকে একজনের নাম দাখিল করায় এই সংখ্যা আরো অনেক বেশি হতে পারে।
নিউইয়র্কের মেয়র বিল দে ব্লাসিও শুক্রবার এক টুইট বার্তায় বলেছেন, ‘এই সপ্তাহ শহরের বাসিন্দাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। তিনি সবাইকে কোভিড-১৯ নীতিমালা মেনে চলা, সামাজিক দুরুত্ব রক্ষা করার আহ্বান জানিয়েছেন।’
যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে মহামারী, নির্বাচন ও বর্ণবাদী বিক্ষোভকে কেন্দ্র করে অপরাধের ঘটনা ঘটছে। সোমবার নিউইয়র্কের ব্রুকলিনে ৬জনকে গুলি করা হয়। মঙ্গলবার গোলাগুলির ঘটনায় একজন প্রাণ হারান, আহত হন দুই জন।
শুক্রবার নিউইয়র্ক পুলিশের তথ্যে দেখা গিয়েছে, শহরে প্রায় ১ হাজার ৩০০টির বেশি গোলাগুলির ঘটনা ঘটেছে। সহিংসতার শিকার হয়েছেন ১ হাজার ৬০০জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *