ভারতে সরকার কোভিশিল্ড প্রতিডোজ পাবে ২০০টাকায়,সাধারণ মানুষ পাবে ১০০০ টাকায় : পুনাওয়ালা

image_pdfimage_print

সিরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার সিইও আদর পুনাওয়ালা এই তথ্য প্রকাশ করে জানান, কোভিড যোদ্ধদের সম্মান জানাতেই এই বিশেষ দাম ধার্য করা হয়েছে। তিনি ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান, সরকারের নির্দিষ্ট ১ কোটি ১০ লাখ ডোজ ভ্যাকসিনের মধ্যে সাড়ে ৫৬ লাখ ডোজ ইতিমধ্যেই গন্তব্যে পৌঁছে গেছে।
তিনি জানান, আরও সাড়ে ৫ কোটি ডোজ ভ্যাকসিন অল্পকিছু দিনের মধ্যেই তৈরি হয়ে যাবে। সরকারের অনুমোদন পেলেই তা খোলাবাজারে বিক্রি করা হবে। সিরাম ইনস্টিটিউট মাসে ৫ থেকে ৬ কোটি ভ্যাকসিন উৎপাদনে সক্ষম।
আনন্দবাজার জানায়, বাংলাদেশ, ব্রাজিল, সৌদি আরবেও তারা ভ্যাকসিন সরবরাহ করবে বলে জানান সিরাম কর্মকর্তা। এদিকে চারটি বিমান সংস্থাকে ভ্যাকসিন বিভিন্ন গন্তব্যে পৌঁছানোর জন্যে বেছে নিয়েছে কেন্দ্রীয় অসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়।
এগুলি হল এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, স্পাইস জেট ও গো এয়ার। বড় বড় কার্টুন নিয়ে এই উড়োজাহাজ গুলো উড়ে যাচ্ছে আকাশে। কার্টুন এর গায়ে লেখা আছে, প্রতিটি মানুষ যেন সুস্থ হয়ে ওঠে।
তিনি দ্য হিন্দুর এক প্রশ্নের লক্ষ্যে বলেন এই যে ডোজের মুল্যে তফাৎ রয়েছে সেটা শুধুমাত্র সরকারের করোনা যোদ্ধাদের প্রতি শ্রদ্ধাস্বরুপ দেওয়া। আর উৎপাদন ব্যয় না তুললে আমরা কীভাবে কার্যক্রম চালিয়ে যাবো. তাই সাধারণ মানুষের জন্য একটু দাম বেশি রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *