বুড়িগঙ্গা নদীতে পোস্তগোলা ব্রিজের নিচে দুই লঞ্চের সংঘর্ষে আহত শতাধিক

image_pdfimage_print

মঙ্গলবার রাত ১১ টায় রাজধানীর পোস্তগোলায় বুড়িগঙ্গা নদীতে ব্রিজের নিচে সুন্দরবন-১০ এর ধাক্কায় ইমাম হাসান নামের একটি লঞ্চের প্রায় শতাধিক যাত্রী আহত হয়েছে। ইমাম হাসান লঞ্চটিতে অন্তত ৩৫০ এর অধিক যাত্রী ছিল বলে জানা যায়।
আহতদের মিটফোর্ড হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দুর্ঘটনা কবলিত ইমাম হাসান লঞ্চটি পোস্তগোলা ঘাটে রাখা হয়েছে বলে জানিয়েছে নৌ পুলিশ।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সদরঘাট নৌ থানার এসআই মো. শহীদ। তিনি জানান, বরিশালগামী এমভি সুন্দরবন-১০ লঞ্চের সঙ্গে চাঁদপুর থেকে সদরঘাটগামী এমভি ইমাম হাসান লঞ্চের সংঘর্ষ ঘটে। এতে অনেক যাত্রী আহত হয়েছে। তবে ঠিক কতজন আহত হয়েছেন তা তিনি বলতে পারেননি।
এসআই শহীদ আরও জানান, সংঘর্ষে সুন্দরবন লঞ্চের তেমন ক্ষয়ক্ষতি হয়নি। এটি অনেক বড় লঞ্চ। সংঘর্ষের পর সেটি গন্তব্যের দিকে রওয়ানা দিয়েছে। অন্যদিকে এমভি ইমাম হাসান তুলনামূলক ছোট। যার কারণে এই লঞ্চের সম্মুখভাগ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আহতদের মধ্যে প্রায় সবাই এই লঞ্চের যাত্রী।
ঘটনার প্রত্যক্ষদর্শী হাসনাবাদ ঘাটের খেয়া মাঝি রইছুল ইসলাম বলেন, আমি ঘাটের কাছাকাছি ছিলাম। হঠাৎ বিকট শব্দে তাকিয়ে দেখি মাঝ নদীতে দুই লঞ্চে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের ফলে লঞ্চে থাকা কয়েকজন যাত্রী নদীতে পড়ে যায়। খেয়া নৌকার মাঝিরা তাদের উদ্ধার করে। ছোট লঞ্চের অনেক যাত্রী আহত হয়েছেন। তারা লঞ্চের ভেতর আর্তনাদ করছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *