বিসিবি প্রেসিডেন্টস কাপের শিরোপা মাহমুদউল্লাহদের

image_pdfimage_print

স্পোর্টস ডেস্ক :
বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালকে একরকম এক তরফা করে নাজমুল একাদশকে হারিয়ে বিসিবি প্রেসিডেন্টস কাপের শিরোপা জিতে নিল মাহমুদউল্লাহ একাদশ।
অথচ একটা সময় ফাইনালে যাওয়াই অনিশ্চিত ছিল মাহমুদুল্লাহ রিয়াদের দলের। তাকিয়ে থাকতে হয়েছে অন্য দলের ম্যাচের ফলাফলের দিকে। সেই বাদ পড়া আর না পড়ার দোলাচলে থাকা মাহমুদউল্লাহরাই শেষ পর্যন্ত বিসিবি প্রেসিডেন্টস কাপের চ্যাম্পিয়ন দল।
গতকাল রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে নাজমুল একাদশকে ৭ উইকেটে হারায় মাহমুদউল্লাহর দল।

টুর্নামেন্টের ফাইনাল হওয়ার কথা ছিল গত শুক্রবার। বৈরি আবহাওয়া থাকায় শুক্রবারের ফাইনাল গড়ায় রোববারে। ওই আবহাওয়াই সম্ভবত কপাল খুলে দিয়েছে রিয়াদদের। তা না হলে আগের দুই ম্যাচে হারার পর ফাইনালে কীভাবে এমন করে ঘুরে দাঁড়ায় দলটি! ফাইনালে শুরু থেকেই কর্তৃত্ব বজায় রাখেন রিয়াদরা; বোলিংয়ে সুমন খান-রুবেল আর ব্যাটিংয়ে লিটন-ইমরুল।

পুরো টুর্নামেন্টে ফ্লপ লিটন দাস ফাইনালের মঞ্চে বাজিমাত করেন। টার্গেটে খেলতে নেমে শুরু থেকেই চওড়া হতে থাকে তার ব্যাট। লিটন থামেন ৬৮ রান করে। মাত্র ৬৯ বলে ১০টি দৃষ্টিনন্দন চারের মারে তিনি এই রান করেন। তার এমন ব্যাটিংয়েই সহজে জয়ের পথে এগিয়ে যান রিয়াদরা। ম্যাচ শেষ করে আসেন ইমরুল কায়েস ৫৩ ও মাহমুদউল্লাহ ২৩ রানে অপরাজিত থেকে। নাজমুলদের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন নাসুম আহমেদ।

ফাইনালে ম্যাচসেরা হয়েছেন সুমন খান। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় মুশফিকুর রহিম। সেরা ব্যাটসম্যান হয়েছেন ইরফান শুক্কুর। সেরা বোলার রুবেল হোসেন। আর সেরা ফিল্ডার নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক)।

সংক্ষিপ্ত স্কোর
নাজমুল একাদশ : ১৭৩/১০ (৪৭.১ ওভার)
সাইফ ৪, সৌম্য ৫, শান্ত ৩২, মুশফিক ১২, আফিফ ০, তৌহিদ ২৬, ইরফান ৭৫, নাইম ৭, নাসুম ৩, তাসকিন ১, আল আমিন ২; রুবেল ৮-২-২৭-২, সুমন ১০-০-৩৮-৫, এবাদত ৮.১-১-১৮-১, মিরাজ ৯-০-৩৯-১, বিপ্লব ৫-০-২১-০, মাহমুদউল্লাহ ৭-০-২৮-১। মাহমুদউল্লাহ একাদশ : ২৯.৪ ওভার ( মুমিনুল ৪, জয় ১৮, লিটন ৬৮, ইমরুল ৫৩, মাহমুদউল্লাহ ২৩*; নাসুম ১০-০-৪৮-২, আল আমিন ৬-১-৩২-১)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *