বিমানবন্দরে আবারও বিশাল আকৃতির বোমা উদ্ধার

image_pdfimage_print

আবারও হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরের ৩নং টার্মিনাল থেকে ২৫০ কেজি ওজনের একটি বোমা উদ্ধার করেছে বাংলাদেশ বিমানবাহিনী। সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ৮টা ৩৫ মিনিটের দিকে ১০ ফুট মাটির নীচ থেকে আরও একটি ২৫০ কেজি ওজনের জেনারেল পারপাস (জিপি) বোমা সদৃশ্য বস্তু পাওয়া যায় বলে জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান জানান, বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর প্রশিক্ষিত বোম্ব ডিসপোজাল দল আধুনিক যন্ত্রপাতি সহকারে দ্রততার সাথে ঘটনাস্থলে পৌঁছে বোমাটি নিষ্ক্রিয় করে। পরবর্তীতে বোমাটি ধ্বংস করার উদ্দেশ্যে প্রয়োজনীয় সর্তকতার সাথে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয় বলেও জানান তিনি।
বোমা বিশেষজ্ঞরা ধারণা করছেন বোমাটি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভূমিতে নিক্ষেপ করা হয়েছিল বলেও জানান বিমানবন্দরের পরিচালক। উল্লেখ্য, ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণাধীন তৃতীয় টার্মিনাল থেকে ৯ ডিসেম্বর ২৫০ কেজি ওজনের সিলিন্ডারসদৃশ একটি বোমা উদ্ধার করেছে বিমানবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট।
আইএসপিআর সংবাদ বিজ্ঞপ্তি জানায়, বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর প্রশিক্ষিত বােম্ব ডিসপােজাল দল আধুনিক যন্ত্রপাতি সহকারে দ্রুততার সাথে ঘটনাস্থলে পৌছে বােমাটি নিষ্ক্রিয় করে। পরবর্তীতে বােমাটি ধ্বংস করার উদ্দেশ্যে প্রয়ােজনীয় সতর্কতার সাথে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। উল্লেখ্য যে, বােমা বিশেষজ্ঞরা ধারণা করছেন। বোমাটি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভূমিতে নিক্ষেপ করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *