বাংলাদেশের মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা অনেক বেশি : বিট্রিশ হাইকমিশনার

image_pdfimage_print

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি :
বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, এ দেশে করোনা পরিস্থিতি অনেক দেশের তুলনায় ভালো। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ। চমৎকার পরিবেশে শারদীয় দুর্গোৎসব পালনই তার বড় প্রমাণ।

রবার্ট চ্যাটারটন ডিকসন বলেন, বাংলাদেশের মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা অনেক বেশি। এ দেশে থেকে আমি এখানে করোনায় আক্রান্ত হইনি’।

রবার্ট চ্যাটারটন ডিকসন রবিবার টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহার বাড়ির পূজামণ্ডপসহ কয়েকটি মণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব বলেন।

তিনি রোববার টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহার বাড়ির পূজামণ্ডপসহ কয়েকটি পূজামণ্ডপ পরিদর্শন করেন।

সকাল পৌনে ১০টায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন এবং ডেপুটি হাইকমিশনার জাবেদ প্যাটেল কুমুদিনী কমপ্লেক্সে এসে পৌঁছালে তাকে স্বাগত জানান কুমুদিনী হাসপাতালের সহকারী পরিচালক ডা. আলী এহসান, সহকারী মহাব্যবস্থাপক (অপারেশন) অনিমেষ ভৌমিক, মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুর রহমান প্রমুখ।

এরপর ব্রিটিশ হাইকমিশনার নৌকাযোগে লৌহজং নদী পার হয়ে রণদা প্রসাদ সাহার নিজ বাড়ির পূজামণ্ডপ পরিদর্শনে যান। সেখানে তাকে স্বাগত জানান কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, পরিচালক (শিক্ষা) প্রতিভা মুৎসুদ্দি, পরিচালক সম্পা সাহা।

রোহিঙ্গা সমস্যা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বাংলাদেশের জন্য এটি একটি বড় সমস্যা। নিজেদেরই এ সমস্যা সমাধান করতে হবে। সমস্যা সমাধানে ব্রিটিশ সরকার বাংলাদেশকে সহায়তা করতে প্রস্তুত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *