বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন উপলক্ষ্যে ডিএমপির নির্দেশনা

image_pdfimage_print

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ আগামীকাল রোববার বাংলাদেশ আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে হাতিরঝিল গিয়ে শেষ হবে। ম্যারাথনে ২০০ জন দেশী-বিদেশী খেলোয়াড় ফুল ম্যারাথন ও হাফ ম্যারাথনে অংশ গ্রহণ করবেন। ফলে ম্যারাথনের রুট ও এর আশপাশের এলাকার নিরাপত্তা এবং ম্যারাথন চলাকালীন যানজট পরিহারে এসব এলাকায় চলাচলরত গাড়ি চালক বা ব্যবহারকারীদের ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
শনিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।
নির্দেশনাগুলো হলো- রোববার ভোর সাড়ে ৪টা থেকে ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত হাতিরঝিলে সকল প্রকার যানবাহন প্রবেশ নিষিদ্ধ থাকবে। ম্যারাথন চলাকালীন হাতিরঝিলের ভেতরে সকল প্রকার বাস সার্ভিস বন্ধ থাকবে। দর্শনার্থীরা তাদের যানবাহন পার্কিংয়ের নির্দিষ্ট স্থানে রেখে হেঁটে ভিতরে প্রবেশ করবেন।
রোববার সকাল সাড়ে ৬টায় আর্মি স্টেডিয়াম খেকে যাত্রা শুরু করে কাকলী হয়ে গুলশান-২ এবং গুলশান-১ অতিক্রম করে ম্যারাথন দল হাতিরঝিলে প্রবেশ করবে। দলটি যতক্ষণ যে সড়ক দিয়ে যাবে, ততক্ষণ সে সড়কটিতে যানবাহন চলাচল সাময়িক ভাবে বন্ধ থাকবে।
পার্কিং ব্যবস্থা: সাতরাস্তা মোড় সংলগ্ন তেজগাঁও শিল্পাঞ্চলের এসিআই অফিসের সামনে ফিনিক্স রোডে আড়ংয়ের সামেন ২ জায়গায় পার্কিংয়ের ব্যবস্থা থাকবে। পুলিশ প্লাজার সামনে বিশেষ পার্কিংয়ের ব্যবস্থা থাকবে। বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়াতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে। সেই সঙ্গে নাগরিকবৃন্দের যানবাহন চলাচলে সাময়িক বিঘ্ন ঘটায় দুঃখও প্রকাশ করেছে ডিএমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *