পলিটিকোর নারী সাংবাদিককে হুমকির দেওয়ার পর সমালোচনার মুখে পদত্যাগ করলেন বাইডেনের শীর্ষ এক কর্মকর্তা

image_pdfimage_print

পদত্যাগকারী হচ্ছেন হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি টিজে ডাকলো। এ ঘটনায় প্রথমে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এরপর তিনি পদত্যাগ করলেন। তিনি ফোনে হুমকি দিয়েছিলেন।
সিএনএনের সাংবাদিক জ্যাকি ট্যাপার গত শুক্রবার বলেছেন, বাইডেন প্রশাসনে যুক্ত কেউ সাংবাদিকদের সঙ্গে বিরূপ আচরণ করলে একই ধরনের কঠিন শাস্তি পাওয়া উচিত। এসব ঘটনার এক দিন পরই স্থানীয় সময় গত শনিবার প্রেস সেক্রেটারি জেন সাকি জানান, ঘটনার দায় স্বীকার করে অনুতপ্ত ডেপুটি প্রেস সেক্রেটারি টিজে ডাকলো তার পদত্যাগপত্র জমা দিয়েছেন। সঙ্গে সঙ্গেই পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে।
টিজে ডাকলো পদত্যাগপত্রে তার অনুতাপের কথা বলেছেন। তার সহকর্মী ও বাইডেন প্রশাসনকে বিব্রত করার জন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন।
হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি টিজে ডাকলোর সঙ্গে ভক্স নিউজের রিপোর্টার অ্যালেক্সি ম্যাকমোন্ডের সম্পর্ক নিয়ে খোঁজখবর নিচ্ছিলেন টারা পালম্যারি নামের ওই নারী সাংবাদিক। অ্যালেক্সি ম্যাকমোন্ড নির্বাচনের আগে প্রেসিডেন্ট বাইডেনের প্রচারের সংবাদ প্রকাশ করেন। অভিযোগ রয়েছে, টিজে ডাকলো ক্ষুব্ধ হয়ে টারা পালম্যারিকে ফোন করেছিলেন। ফোনে অন্যান্য কথার মধ্যে টিজে ডাকলো হুমকি দিয়ে বলেন, টারা পালম্যারিকে তিনি ধ্বংস করে ছাড়বেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *