নির্বাচনে টাকা পয়সা যা পায়, পকেটে নিয়ে রেখে দেয়: বিএনপিকে ইঙ্গিত প্রধানমন্ত্রীর

image_pdfimage_print

রাজধানীতে বাসে আগুন দেয়ার ঘটনায় বিএনপির জড়িত থাকার ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, ওই দলটি নির্বাচনে নামমাত্র অংশগ্রহণ করে। টাকা পয়সা যা পায়, পকেটে নিয়ে রেখে দেয়। ইলেকশনের দিন ইলেকশনও করে না। এজেন্টও দেয় না। কিছুই করে না। মাঝপথে ইলেকশন বয়কটের নাম দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। এটার উদ্দেশ্য কী?
রবিবার রাতে জাতীয় সংসদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় ও বর্ণাঢ্য জীবনের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী।
বক্তব্যের পর শেখ হাসিনা সংসদে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানানোর প্রস্তাবটি উত্থাপন করেন। স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী প্রস্তাবটি কণ্ঠভোটে দিলে তা সর্বসম্মত ভাবে গৃহীত হয়।
এ সময় সংসদ ভবনে প্রেসিডেন্ট বক্স থেকে অধিবেশন প্রত্যক্ষ করছিলেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। এর আগে ৯ নভেম্বর মুজিববর্ষ উপলক্ষে বিশেষ অধিবেশনে রাষ্ট্রপতি স্মারক বক্তৃতা করেন। আলোচনার সময় প্রধানমন্ত্রী জাতির পিতার কর্মময় জীবন তুলে ধরেন।
সংসদনেতা বলেন, গণতন্ত্রকে সুসংহত করা, শোষিতের গণতন্ত্র প্রতিষ্ঠা করা, ক্ষমতার বিকেন্দ্রীকরণ করে দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো’-এটাই ছিলো জাতির পিতার স্বপ্ন। সেই স্বপ্ন বাস্তবায়নই আমাদের লক্ষ্য।
করোনা সংকটে সরকারের পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষ একদিকে করোনা সামলাচ্ছি। অপরদিকে অর্থনীতির গতি যাতে সচল থাকে তার ব্যবস্থা নিয়েছি। যেখানে যা দরকার আমরা দিয়ে মানুষের জীবন-যাত্রা যাতে সচল থাকে সেই ব্যবস্থা নিচ্ছি। আজকে ভ্যাকসিন আবিষ্কার হচ্ছে। টাকা পয়সা দিয়ে ইতোমধ্যে ভ্যাকসিন কেনার ব্যবস্থা আমরা রেখে দিয়েছি। যেন যখনই চালু হবে আমরা এটা নিতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *