টেকনাফের বিজিবির সঙ্গে গোলাগুলিতে নিহত ১, প্রায় ৬ কোটি ৩০ লাখ টাকার ইয়াবা উদ্ধার

image_pdfimage_print

কক্সবাজারের টেকনাফে নাফনদীতে বিজিবি ও মাদক পাচারকারীদের মধ্যে গোলাগুলির ঘটনায় এক ইয়াবা পাচারকারী নিহত হয়েছে।
ঘটনাস্থল থেকে ২ লাখ ১০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি অস্ত্র, দুই রাউন্ড কার্তুজের খালি খোসা উদ্ধার করা হয়।
শুক্রবার রাতে নাফনদী সংলগ্ন ১নম্বর স্লুইসগেট এলাকা এ ঘটনা ঘটে।
শনিবার (১৪ নভেম্বর) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি)।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নাফ নদী হয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান ১নম্বর স্লুইসগেট এলাকা দিয়ে প্রবেশ করবে। এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ বিওপির একটি বিশেষ টহলদল ১নম্বর স্লুইসগেট সংলগ্ন নাফনদীতে স্পীড বোট যোগে টহলরত অবস্থান নেয়।
ওই সময় দূর থেকে তিনজন সন্দেহজনক ব্যক্তিকে হস্তচালিত কাঠের নৌকাযোগে শূন্য রেখা অতিক্রম করে নাফনদী পার হয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করলে বিজিবির উপস্থিতি লক্ষ্য করা মাত্রই সশস্ত্র ইয়াবা পাচারকারীরা অতর্কিতভাবে গুলি চালায়। এতে বিজিবি দুই সদস্য আহত হন।
আত্মরক্ষার্থে বিজিবি ও পাল্টা গুলি চালালে দুইজন পাচারকারী নদীতে ঝাঁপ দিয়ে শূন্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়। গুলাগুলি থামার পর ইয়াবা পাচারে ব্যবহৃত নৌকা তল্লাশি করে ২ লাখ ১০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি অস্ত্র, দুই রাউন্ড কার্তুজের খালি খোসাসহ অজ্ঞাত নামা এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
আহত দুই সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। নিহতের পরিচয় জানা সম্ভব হয়নি।
তিনি আরো বলেন, উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৬ কোটি ৩০ লাখ টাকা। লাশটি ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানোর কার্যক্রম প্রক্রিয়াধীন। এঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *