গ্ল্যামার জগতে কাজের গতি অনেকখানি কমে গেছে: চিত্রনায়িকা আইরিন

image_pdfimage_print

তিনি বলেন, ‘আগে যেখানে দশটি কাজের অফার আসত, এখন আসে পাঁচটি কাজের। তার মধ্যে আলাপ-আলোচনায় ব্যাটে-বলে মিললে হয়তো এক দু’টি কাজ করা হয়।’ সম্প্রতি তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া পরিচালক রিয়াজুল রিজুর ‘ব্ল্যাক লাইট’ নামে একটি ছবিতে কাজ শুরু করেছেন।
ইতোমধ্যে ছবিটির আউটডোরের কাজও করে এসেছেন টেকনাফ ও কক্সবাজার থেকে। এছাড়া দুটি ওভিসির কাজও করেছেন তিনি। কিন্তু এখন যারা নিয়মিত কাজ করছেন তাদের হাতে আগের তুলনায় কাজ অনেক কমে গেছে বলে জানালেন তিনি।
তাহলে তাদের ক্যারিয়ারের কি হবে? আইরিন বলেন, ‘জানি না কি হবে। তবে আমার অবস্থান থেকে আমি নতুন যারা আসছেন তাদের স্বাগত জানিয়ে তাদের উদ্দেশ্যে এটুকু বলতে পারি, কাজ প্রত্যেককে নিজের মতো করে সৃষ্টি করে নিতে হবে। এটা অবশ্য ঠিক যে একজন শিল্পী কখনো কিছু সৃষ্টি করতে পারেন না। বিশেষ করে পারফর্মিং আর্টের ক্ষেত্রে। শিল্পী, চরিত্র ইত্যাদি সৃষ্টি করতে পারেন একমাত্র পরিচালকই। এটা একেবারেই আমার ব্যক্তিগত মতামত।’
তিনি বলেন, ‘কাজের মতো কাজ হলে দুটিই যথেষ্ট। অহেতুক অঢেল কাজ করে তো কোনা লাভ নেই।’ কাজ কম নিয়ে তিনি বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি আমার ক্যারিয়ার নিয়ে বলতে পারি, আমি ভিন্ন ভিন্ন কাজ করলেও চলচ্চিত্রেই আমার ক্যারিয়ার এগিয়ে নিতে চাই।
আমি আগেও বলেছি সারভাইবালের প্রশ্নে আমি অন্য কিছু করলেও চলচ্চিত্রের সঙ্গে দূরত্ব সৃষ্টি করে নয়। আমি জানি না ভবিষ্যতে কি ঘটবে বা কি করব। আগামী দিনের কথাতো বলা সম্ভব নয়। তবে চলচ্চিত্রই আমার আসল ঠিকানা।’ তিনি বলেন, ‘তবে আমি এখনই চলচ্চিত্রকে বাদ দিয়ে অন্য কোনো পেশা নিয়ে ভাবছি না। সেটা পেশার রুপান্তর হবে না, সেটা হবে সংযোজন। তবে আমি যাই করি না কেন, সকলকে জানান দিয়েই করব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *