ক্যাপিটল হিলে হামলার ঘটনায় সহমর্মিতা প্রকাশে বাংলাদেশিদের ধন্যবাদ মার্কিন রাষ্ট্রদূতের

image_pdfimage_print

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার শনিবার মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে তিনি এ প্রতিক্রিয়া জানান। আর্ল মিলার বলেন, ওয়াশিংটনে ন্যক্কারজনক ঘটনার পরও মার্কিন কংগ্রেস সাংবিধানিক দায়িত্ব পালন করে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিসের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে। তারা ২০ জানুয়ারি শপথ নেবেন। যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে সহিংসতা আর সন্ত্রাসবাদী কর্মকাণ্ডে যুক্ত লোকজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আইনের আওতায় আনা হবে।
আর্ল মিলার আরও বলেন, যুক্তরাষ্ট্রের এই কঠিন সময়ে বাংলাদেশের অনেক নাগরিক সমর্থন জানিয়ে বার্তা দেওয়ায় তাদের ধন্যবাদ জানাই। বন্ধুতা, অংশীদারত্ব আর গণতন্ত্রের প্রতি অঙ্গীকারের জন্য আপনাদের ধন্যবাদ।
প্রতিটি গণতান্ত্রিক রাষ্ট্রের গল্পটা সংগ্রামের উল্লেখ করে মার্কিন রাষ্ট্রদূত বলেন, গণতন্ত্রকে পরীক্ষা দিতে হয়। কখনোসখনো আমরা হোঁচট খাই। কিন্তু নিবেদিতপ্রাণ নাগরিকদের কাজের মধ্য দিয়ে আমরা ঘুরে দাঁড়াই আর সব সময় যে মূল্যবোধগুলো ধারণ করি তা পূরণে আমরা অঙ্গীকারবদ্ধ। যুক্তরাষ্ট্রে আমরা আবার এটা করেছি। অন্যের প্রতি শ্রদ্ধা দেখিয়ে আর দেশের প্রতি ভালোবাসার মাধ্যমে আমরা আবার ন্যায়বিচারের মাধ্যমে, আইনসম্মতভাবে এগিয়ে চলতে পুনরায় অঙ্গীকার করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *