কোহলিদের হারিয়ে প্লে-অফের আশা টিকিয়ে রাখল ধোনির চেন্নাই

image_pdfimage_print

স্পোর্টস ডেস্ক :
হারলে আইপিএলের এবারের আসরের প্রথম পর্ব থেকে বিদায় নিশ্চিত। এমন ম্যাচে রোববার বেঙ্গালুরুকে ৮ উইকেটে হারিয়ে প্লে-অফে টিকে রইল চেন্নাই। এরপরও অবশ্য হাতে থাকা সব ম্যাচ জিতলেও প্লে-অফে যাওয়া নিশ্চিত নয় দলটির। বাকি ম্যাচগুলো জিততে তো হবেই, ভরসা করতে হবে অনেক যদি কিন্তুর ওপর।

এবারের আইপিএল সমালোচনা শুনেই কাটাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। চেন্নাই সুপার কিংস অধিনায়কের একের পর এক সিদ্ধান্ত ভুল প্রমাণিত হচ্ছে এবারের মৌসুমে। দলে তরুণ খেলোয়াড়দের সুযোগ না দিয়ে প্রায় প্রতিদিনই অভিজ্ঞ ক্রিকেটার নিয়ে নেমেছেন। এ ব্যাপারে যুক্তি দেখিয়েছেন তরুণ ক্রিকেটাররা দলে জায়গা পাওয়ার মতো কিছু করে দেখাচ্ছেন না।

দুবাইয়ের উইকেটে রান তোলা কঠিন হয়ে উঠছে। ধীরে ধীরে গতি কমে এসেছে সংযুক্ত আরব আমিরাতের উইকেটের। বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্সের মতো দুই ব্যাটসম্যান আজ থিতু হয়েও রানের গতি বাড়াতে পারেননি। ৩৬ বল খেলে মাত্র ৩৯ রান করেছেন ডি ভিলিয়ার্স। ১৯তম ওভার পর্যন্ত টিকে থেকে ফিফটি পেয়েছেন কোহলি (৫০)। কিন্তু ইনিংসের কোনো পর্যায়েই খুব বেশি আক্রমণাত্মক হতে পারেননি। ৪৩ বলের ইনিংসে মাত্র একটি চার ও একটি ছক্কা মেরেছেন। সেই ছক্কাতেই অবশ্য একটি মাইলফলক ছুঁয়েছেন। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ২০০ ছক্কা মারলেন কোহলি। এ কীর্তি আগেই করা ডি ভিলিয়ার্স অবশ্য কোনো ছক্কাই মারতে পারেননি।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বেঙ্গালুরু ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৪৫ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই সুপার কিংস ১৮.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫০ রান তুলে ম্যাচ জিতে নেয়।

অপরাজিত ৬৫ রানের ইনিংসে ম্যাচসেরা হয়েছেন চেন্নাই ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। তার ৫১ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ৩ ছক্কা। এছাড়া অম্বতি রায়ডু ৩৯ ও ফ্যাফ ডু প্লেসিস ২৫ রান করেন। অধিনায়ক ধোনি ২১ বলে অপরাজিত ছিলেন ১৯ রানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *