কোভিড পজেটিভ যাত্রী পরিবহনের কারণে ইতিহাদ এয়ারলাইন্সকে ২ লাখ টাকা জরিমানা

image_pdfimage_print

দায়িত্বজ্ঞানহীন আচরণের জন্য করোনা আক্রান্ত যাত্রীকে তিন হাজার টাকা জরিমানা করে হাসপাতালে পাঠিয়েছেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভ্রাম্যমাণ আদালত।
ঘটনাটি ঘটে বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিকেলে। বিমানবন্দরের স্বাস্থ্য কেন্দ্র থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার বিকেলে আবুধাবি থেকে ২৫৪ জন যাত্রী নিয়ে ইতিহাদ এয়ারওয়েজের ইওয়াই ২৪০ ফ্লাইটটি আসে।
যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার ফরম ও শারীরিক পরীক্ষার সময় একজন কোভিড পজিটিভ যাত্রী পাওয়া যায়। তিনি আবুধাবি এয়ারপোর্ট থেকে যাত্রা করেন। আবুধাবি এয়ারপোর্ট কর্তৃপক্ষের নজর এড়িয়ে যাওয়ায় ও দায়িত্বে অবহেলায় যাত্রী ফ্লাইটে উঠে পরে।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমাবন্দরের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিল জানান, ইতিহাদ এয়ারলাইন্স কর্তৃপক্ষ তাদের ভুল স্বীকার করেছে। তাই আইন অনুযায়ী তাদেরকে দুই লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।
তিনি জানান, এই যাত্রী ১৩ বছর ধরে প্রবাসে থাকেন। পেশায় একজন প্লাম্বার বলে জিজ্ঞাসাবাদে জানা গেছে। যেহেতু সে ইচ্ছা করে করোনা পজেটিভ হয়ে দেশে এসেছেন তাই তাকেও জরিমানা করা হয়েছে।
১৭ ডিসেম্বর থেকে ১৮ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত মোট ২৬টি ফ্লাইটে সর্বমোট ৩৯২২ জন যাত্রী এসেছেন। তাদের মধ্যে দুবাই থেকে আগত এফজেড৫৮৩ ফ্লাইটের দুইজন, দোহা থেকে আগত কিউআর৬৩৮ ফ্লাইটের একজন এবং সিঙ্গাপুর থেকে আগত বিজি০৮৫ ফ্লাইটের একজনকে করোনা নেগেটিভ সনদ না থাকায় কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *