কোভিডে দেশে আরও ২২ জনের মৃত্যু, শনাক্ত ৬৯২, সুস্থ ৭৮৫

image_pdfimage_print

শনিবার (৯ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত কোভিড বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
কোভিডের ৩০৮ তম দিনে গত ২৪ ঘণ্টায় সারাদেশ থেকে ১৮১টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৯০৮ জনের। এখন পর্যন্ত ৩৩ লাখ ৩৪ হাজার ৩৯৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট শনাক্ত ৫ লাখ ২১ হাজার ৩৮২ জন। মোট মারা গেছেন ৭৭৫৬ জন।
মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৬ হাজার ৬৪ জন।২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৩৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৯শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।
বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ২২ জনের মধ্যে ১৫ জন পুরুষ ও নারী সাত জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগে দুই জন করে চার জন। এছাড়া ময়মনসিংহ বিভাগে এক জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ২১ জন। বাড়িতে এক জন।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, রয়েছেন।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১১০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৭ হাজার ৩৬৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৬ হাজার ৩৬৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ২৯৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *