কোটালিপাড়ায় শেখ হাসিনাকে হত্যা চেষ্টা মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড বহাল

image_pdfimage_print

গোপালগঞ্জের কোটালীপাড়ায় বোমা পুঁতে রেখে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় দ্রুতবিচার ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১০ আসামির সাজা বহাল রেখেছেন হাইকোর্ট।
বুধবার হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ রায় ঘোষণা করেন।
মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- ওয়াসিম আকতার, রাশেদ ড্রাইভার ওরফে আবুল কালাম, ইউসুফ ওরফে আবু মুসা হারুন, শেখ ফরিদ ওরফে মাওলানা শওকত ওসমান, হাফেজ জাহাঙ্গীর আলম বদর, মাওলানা আবু বক্কর, হাফেজ মাওলানা ইয়াহিয়া, মুফতি শফিকুর রহমান, মুফতি আবদুল হাই ও মাওলানা আবদুর রউফ ওরফে আবু ওমর।
এর আগে ১ ফেব্রুয়ারি মৃত্যুদণ্ড পাওয়া ১০ আসামির ডেথ রেফারেন্স ও জেল আপিলের শুনানি শেষ করে রায়ের দিন ঠিক করা হয়।কোটালিপাড়া শেখ লুৎফর রহমান আর্দশ কলেজ মাঠে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশস্থলের পাশেই ৭৬ কেজি ওজনের বোমা পুঁতে রাখা হয়। যা পরে উদ্ধার করা হয়। এ ঘটনায় হরকাতুল জিহাদ নেতা জঙ্গি মুফতি হান্নানকে প্রধান আসামি করে দুটি মামলা করা হয়। মামলার বিচারিক কাজ শেষ করে ২০১৭ সালের ২০শে আগস্ট হরকাতুল জিহাদের দশ জঙ্গিকে মৃত্যুদণ্ডের রায় দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *