করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়তে ১০ নির্বাহী আদেশে বাইডেনের সই

image_pdfimage_print

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গত বৃহস্পতিবার এ সইগুলো তিনি করেছেন। টিকাদান কর্মসূচি আরও জোরদার করা এবং করোনার পরীক্ষার গতি আরও বাড়ানো হবে। প্রয়োজনীয় জিনিষ যেমন মাস্কের উৎপাদন বাড়াতে জরুরি আইনের প্রয়োগ করা হবে।
বৃহস্পতিবার হোয়াইট হাউসের ডাইনিং রুমে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে বক্তব্য দেন জো বাইডেন। ১০টি পদক্ষেপের কথা ঘোষণা করে বাইডেন বলেছেন, মহামারি পরাস্ত করতে কয়েক মাস সময় লাগবে কিন্ত সবাই এক হলে আমেরিকা এর মধ্যে দিয়ে যাবে।
প্রেসিডেন্ট বাইডেন বলেন, কোভিড-১৯-এর সংক্রমণে দ্বিতীয় বিশ্বযুদ্ধের চেয়ে বেশি মানুষের মৃত্যু হয়ে গেছে । তিনি বলেন, আজকের নাজুক অবস্থার সৃষ্টি যেমন একদিনে হয়নি, তেমনি এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার জন্যও সময় লাগবে। তিনি জনগণকে আশ্বস্ত করে বলেছেন, এই পরিস্থিতি থেকে উত্তরণ ঘটবেই। প্রেসিডেন্ট জো বাইডেন আরও বলেছেন, আমরা এই মহামারিকে পরাজিত করব।
বাইডেন ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট বিভাগকে এক মাসের মধ্যে ১০০টি কমিউনিটি টিকাকেন্দ্র স্থাপনের নির্দেশ দেওয়ার কথা জানান। পাশাপাশি বাইডেন প্রশাসনের পক্ষ থেকে ১০০ দিনের মধ্যে ১০ কোটি মানুষকে টিকার আওতায় নিয়ে আসার পরিকল্পনার কথা জানানো হয়েছে।
যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণের একদিন পরেই এমন পদক্ষেপ নিলেন বাইডেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *