করোনার ভ্যাকসিন নিলেন জাতিসংঘ প্রধান অ্যান্তোনিও গুতেরেস

image_pdfimage_print

গত বৃহস্পতিবার নিউইয়র্কে তার কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন। জাতিসংঘ দপ্তরের ওয়েবসাইটে দেওয়া এক প্রতিবেদন থেকে একথা জানা যায়।
৭১ বছর বয়সী অ্যান্তনিও গুতেরেস ভ্যাকসিন নেওয়ার পর টুইটারে জানান, তিনি টিকা নিতে পেরে ভাগ্যবান এবং কৃতজ্ঞ হয়েছেন। তিনি সমতার ভিত্তিতে প্রত্যেকের জন্য ভ্যাকসিন সহজলভ্য করা নিশ্চিত করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।
নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তর থেকে মাত্র কয়েক মাইল দূরে অবস্থিত ব্রোনেক্সে অ্যাডলাই ই. স্টিভানসন হাই স্কুলে তিনি এ ভ্যাকসিন নেন। গুতেরেস আরও বলেন, আমি প্রত্যেককে টিকা নেওয়ার বিষয়ে উৎসাহ দিচ্ছি। কারণ এটা একটি সেবা। আমাদের মধ্যে কেউ একজন টিকা নেওয়ার অর্থ পুরো কমিউনিটিতে তিনি আর সংক্রমণ ছড়াচ্ছেন না। ফলে দায়বদ্ধতা থেকেই সবার টিকা নেওয়া উচিত।
জাতিসংঘ প্রধান ভ্যাকসিন নেওয়ার পর নিউইয়র্ক টাইমসকে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় বলেন, এই মহামারি কবল থেকে আমরা কেউ নিরাপদ না যতক্ষণ না আমরা সকলে নিরাপদ। গত ডিসেম্বরে গুতেরেস ঘোষণা দিয়েছিলেন যে, তিনি আনন্দের সঙ্গে প্রকাশ্যে টিকা নেবেন। তিনি আরো বলেন, টিকা নেয়া হচ্ছে তার জন্য একটি নৈতিক দায়িত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *