ওভাল অফিস থেকে চার্চিলের আবক্ষ মূর্তি সরিয়ে শ্যাভেজেরটি রাখলেন বাইডেন

image_pdfimage_print

ব্রিটিশ রাষ্ট্রনায়ক উইনস্টন চার্চিলের আবক্ষ মূর্তিটি সরিয়ে সেখানে ইউনিয়ন নেতা সিজার শ্যাভেজের আবক্ষ মূর্তিটি রাখা হয়েছে। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প চার্চিলের মূর্তিটি ওভাল অফিসে বসিয়েছিলেন। প্রেসিডেন্ট জো বাইডেন তা সরালেন।
ওভাল অফিসে প্রথম দিনেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বাইডেন। এর আগে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা মার্টিন লুথার কিং জুনিয়রের আবক্ষ মূর্তিটি ওভাল অফিসে বসিয়েছিলেন সিজার শ্যাভেজের আবক্ষ মূর্তিটি সরিয়ে।
সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প ফের সিজার শ্যাভেজের আবক্ষ মূর্তিটি সরিয়ে বসিয়েছিলেন উইনস্টন চার্চিলের আবক্ষ মূর্তিটি। চার্চিলের এ আবক্ষটি প্রথম ওভাল অফিসে ব্রিটেনের কাছ থেকে উপহার পান সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ। বারাক ওবামা প্রেসিডেন্ট হয়ে আসলে এটি ব্রিটেন দূতাবাসে ফেরত দেওয়া হয়। প্রেসিডেন্ট ট্রাম্প ফের চার্চিলের আরেকটি আবক্ষ মূর্তি নিয়ে আসেন। এটি ১৯৬০ সাল থেকে ওভাল অফিসেই ছিল।
প্রেসিডেন্ট বাইডেন শ্যাভেজের আবক্ষ মূর্তিটির পাশেই তার পরিবারের বেশ কয়েকটি ছবিও রেখেছেন। ১৯৯৩ সালে মার্কিন শ্রমিক নেতা শ্যাভেজ মারা যান। ১৯৬২ সালে তিনি যুক্তরাষ্ট্রে ন্যাশনাল ফার্ম ওয়ার্কার্স এ্যাসোসিয়েশন গঠন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *