আওয়ামী লীগের নেতারাও যে গরু চোর হতে পারে ধারণা ছিলো না: রিজভী

image_pdfimage_print

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘আমার একটা ধারনা ছিলো আওয়ামী লীগ বেশ বড় ধরনের চোর। কিন্তু গতকাল, ফেনীর আওয়ামী লীগ নেতারা সংবাদ সম্মেলন করে বলেছে, ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা ছিলো গরু চোর। আওয়ামী লীগের নেতারা যে গরু চোর হতে পারে এটা আমার ধারণা ছিলো না আগে।
বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে বিএনপি। সমাবেশে তিনি এ কথা বলেন।
আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) সদস্য শাজাহান খান এমপির বিষয়ে প্রধানমন্ত্রীকে সতর্ক করে রিজভী বলেন, আমি প্রধানমন্ত্রীকে স্মরণ করিয়ে দিতে চাই, আপনাকে প্রস্তুত থাকতে হবে। এ শাজাহান খান কিন্তু আপনার খেতাব শুধু নন আপনার জীবনের হুমকিও হতে পারে।
তিনি বলেন, এই শাজাহান খানরা ৭২ থেকে ৭৫ সময়কালে আওয়ামী লীগের লোকজনদের খুঁজে খুঁজে মেরেছে। তখন তিনি ছিলেন গণবাহিনীর নেতা, মাদারীপুর জেলার জাসদের প্রধান। তার কোন ধরণের ভদ্রতা, সভ্যতা নেই।
ভারতের স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ’র এক বক্তব্যের সমালোচনা বিএনপির এ মূখপাত্র বলেন, পশ্চিম বাংলায় বিজিপি সরকার গঠিত হলে বাংলাদেশ থেকে একটা পাখিও ঢুকতে দেবে না বলেছেন ভারতের স্বরাষ্টমন্ত্রী। আমি মনে করি বাংলাদেশের পাখিরা যাবে কেনো? আপনাদের দেশের গবেষকরা বলছেন, শতকরা পঞ্চাশ ভাগের উপরে মানুষের সেনিষ্টেশন নেই। তারা রেল লাইনের ধারে, রাস্তার ধারে বাথরুম করে। আমাদের পাখিরা তো পরিচ্ছন্ন্ন। তার কেনো ভারতে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *